Information News

আসছে নয় ব্যাংকে বিভিন্ন পদে নিয়োগ।
Date Added: 2016-01-24

Description

 

..বাংলাদেশের সরকারি-বেসরকারি কয়েকটি ব্যাংকে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ব্যাংকে যাঁরা ক্যারিয়ার গড়তে চান তাঁদের জন্য এটি অনেক ভালো একটি সুযোগ।
* বাংলাদেশ ব্যাংক: সিনিয়র প্রিন্সিপাল অফিসারের পাঁচটি পদে নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক। আগ্রহী প্রার্থীদের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা আইসিএমএ সার্টিফিকেট থাকতে হবে। আগ্রহীদের এই পদে পাঁচ বছরের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে। বিস্তারিত তথ্যসহ প্রার্থীদের জীবনবৃত্তান্তসহ আবেদনপত্র মহাব্যবস্থাপক, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়, বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়, ঢাকা বরাবর ৪ ফেব্রুয়ারি, ২০১৬ তারিখের মধ্যে পৌঁছাতে হবে। বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.bb.org.bd ওয়েবসাইটে।
* ব্র্যাক ব্যাংক: ব্র্যাক ব্যাংক লিমিটেড হেড অব হিউম্যান রিসোর্স পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। হেড অব হিউম্যান রিসোর্স পদে ন্যূনতম ডিগ্রি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীকে সংশ্লিষ্ট ক্ষেত্রে ১২ বছরের অধিক কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনের জন্য পদের নাম উল্লেখ করে প্রার্থীর পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, একটি পাসপোর্ট আকৃতির ছবি ও জাতীয় পরিচয়পত্র নম্বরসহ আবেদন পাঠাতে হবে হিউম্যান রিসোর্স বিভাগ, ব্র্যাক ব্যাংক লিমিটেড, ১ গুলশান অ্যাভিনিউ, গুলশান-১, ঢাকা-১২১২ ঠিকানায়। এ ছাড়া আবেদনপত্র বিষয়ে পদের নাম উল্লেখ করে মেইল (hr@bracbank.com) করতে পারবেন। আবেদন করা যাবে ৩১ জানুয়ারি ২০১৬ তারিখ পর্যন্ত। বিস্তারিত জানা যাবে www.bracbank.com ওয়েবসাইটে।
* সিটি ব্যাংক লিমিটেড: ট্রেইনি প্রোডাক্ট মার্কেটিং অফিসার অ্যামেক্স বিজনেস, কার্ডস পদে নিয়োগ দিচ্ছে সিটি ব্যাংক লিমিটেড। যেকোনো বিষয়ে গ্র্যাজুয়েট যেকেউ আবেদন করতে পারবেন। নতুনেরাও আবেদন করতে পারবেন তবে অভিজ্ঞদের প্রাধান্য দেওয়া হবে। আগ্রহীদের যোগাযোগে দক্ষতা থাকতে হবে। আগ্রহীরা career.thecitybank.com-ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত তথ্য জানতে ও আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ৩০ জানুয়ারি, ২০১৬।

 

* ইসলামী ব্যাংক: ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদটিতে আবেদনের জন্য ন্যূনতম স্নাতক অথবা সমমান ডিগ্রি থাকতে হবে। যোগ্য ও আগ্রহী প্রার্থীদের ব্যাংকের ওয়েবসাইট career.islamibankbd.com-এর মাধ্যমে প্রয়োজনীয় তথ্য প্রদান ও সদ্য তোলা (৩ মাসের মধ্যে) পাসপোর্ট সাইজের রঙিন ছবি স্ক্যান করে আগামী ২৫ জানুয়ারি ২০১৬ তারিখের মধ্যে আবেদন করতে হবে।

 

* সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড: সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ভিপি বা এসভিপি সমমানের এক্সিকিউটিভ পদে কিছুসংখ্যক লোক নিয়োগ দেবে। যেকোনো বিষয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এমবিএ ডিগ্রিধারীরা নিয়োগে অগ্রাধিকার পাবেন। এ ছাড়া প্রার্থীদের ব্যাংকিংয়ে ১৫ বছরের অভিজ্ঞতা ও কম্পিউটার জ্ঞান থাকতে হবে। ১৭ জানুয়ারি-২০১৬ তারিখে বয়স অনূর্ধ্ব ৪৫ বছর হলেই পদটিতে আবেদন করতে পারবেন প্রার্থীরা। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন ‘সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, হিউম্যান রিসোর্স ডিভিশন, এসআইবিএল, হেড অফিস, সিটি সেন্টার, ৯০/এ মতিঝিল সি/এ, ঢাকা-১০০০’ ঠিকানায়। পদটিতে আবেদন করা যাবে আগামী ১৭ ফেব্রুয়ারি-২০১৬ তারিখ পর্যন্ত। বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.sibl.com.bd ওয়েবসাইটে।

* আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক: আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে সিনিয়র প্রিন্সিপাল অফিসার পদে নিয়োগের জন্য প্যানেল প্রস্তুতের নিমিত্তে আবেদনপত্রের আহ্বান জানানো হয়েছে। পদটিতে নিয়োগ দেওয়া হবে পাঁচজনকে। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা আইসিএমএ সার্টিফিকেটসহ ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে। প্রার্থীদের বয়স ১১ জানুয়ারি-২০১৬ তারিখে সর্বোচ্চ ৪০ বছর হতে হবে। ২০১৫ সালের বেতনক্রম অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৪৩ হাজার টাকা থেকে ৬৯ হাজার ৮৫০ টাকা। আগ্রহী প্রার্থীরা জীবনবৃত্তান্তসহ আবেদনপত্র পাঠাতে পারবেন ‘মহাব্যবস্থাপক, ব্যাংকার্স সিলেকশন সচিবালয়, বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়, ঢাকা’ ঠিকানায়। আবেদনপত্র পাঠানো যাবে আগামী ৪ ফেব্রুয়ারি-২০১৬ তারিখ পর্যন্ত। বিস্তারিত জানা যাবে ansarvdpbank.gov.bd ওয়েবসাইটে।

 
 

* প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: প্রিমিয়ার ব্যাংক লিমিটেড ডেপুটি ম্যানেজার, ব্রাঞ্চ ম্যানেজার, ট্রেড সার্ভিস অফিসার ও ক্রেডিট অফিসার পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এমবিএ, এমবিএম বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন পদগুলোতে। প্রার্থীদের শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি ডেপুটি ম্যানেজার ও ব্রাঞ্চ ম্যানেজার পদের জন্য আট, ট্রেড সার্ভিস অফিসার ও ক্রেডিট অফিসার পদে কমপক্ষে পাঁচ থেকে দশ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নির্বাচিত প্রার্থীকে বাংলাদেশের যেকোনো জেলায় নিয়োগ দেওয়া হতে পারে। পদগুলোতে আবেদন করা যাবে ২৫ জানুয়ারি-২০১৬ তারিখ পর্যন্ত। বিস্তারিত জানা যাবে www.premierbankltd.com ওয়েবসাইটে।

* বাংলাদেশ কমার্স ব্যাংক: বাংলাদেশ কমার্স ব্যাংকের ইও/এসইও এবং এফভিপি বিভাগের চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো বিষয়ে মাস্টার্স পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন তবে শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। ইও/এসইও এবং এফভিপি উভয় বিভাগের চাকরির জন্য এই বিষয়ে ছয় বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া কোনো কমার্শিয়াল ব্যাংকে সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির আবেদনকারীদের জন্য বয়সসীমা ৪৫ বছর। আগ্রহীরা তাঁদের জীবনবৃত্তান্ত ও দুই কপি ছবি ব্যাংকের হেড অব হিউম্যান রিসোর্স ডিভিশন বরাবর ৩০ জানুয়ারি, ২০১৬ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। বিস্তারিত তথ্য পাওয়া যাবে: bcblbd.com ওয়েবসাইটে।

* মধুমতি ব্যাংক লিমিটেড: মধুমতি ব্যাংক লিমিটেডে প্রবেশনারি অফিসার পদে নিয়োগ দেওয়া হবে। যেকোনো বিভাগ থেকে এমবিএম বা এমবিএ বা মাস্টার্স পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহীদের বাংলা-ইংরেজিতে লিখতে ও বলতে পারার দক্ষতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটারে দক্ষ হতে হবে। আগ্রহীরা বিস্তারিত তথ্য সংগ্রহ ও আবেদন করতে পারবেন www.modhumotibankltd.com/career ঠিকানায় গিয়ে।

 

Share on Facebook Share on Twitter

 

Upload Your Resume

Posting CVs on Eurojobs.com is completely FREE. You can manage all your applications and vacancies from within your account.

Upload Your Resume

Find Job Now

We connect you to the employer you deserve - all over the world through online events, face-to-face summitsand dedicated recruiting projects.

Find A Job Now